আইসিটি

লেনোভোর নতুন চমক!

বিএনএন ৭১ ডটকম
আইসিটি ডেস্ক: আমাদের দেশে স্মার্টফোন নিয়ে মানুষের আগ্রহের কোন কমতি নেই। বাজারে তাই একের পর এক নতুন মডেলের ফোন আনছে কোম্পানিগুলো। এরই ধারাবাহিকতায় ‘A5’ ও ‘A6 Note’ নামে নতুন দুই মডেলের স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে লেনোভো। এ দুটি স্মার্টফোনের মাধ্যমে আবারও বাজার দখলের লড়াইয়ে নামতে চায় চীনা প্রতিষ্ঠানটি। যদিও আমাদের দেশে লেনোভোর স্মার্টফোন বাজারজাত করবে স্মার্ট টেকনোলজিস। এরইমধ্যে লেনোভোর মালিকানাধীন মটোরোলা স্মার্টফোন দেশে বিক্রি হচ্ছে।

আকর্ষণীয় ফিচারের এই লেনোভো A5 মডেলের ফোনটিতে থাকবে 3GB RAM ও 16GB ROM। চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি সঙ্গে 10 ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। ফোনটির অন্যতম আকর্ষণ হবে ক্যামেরা। ডিভাইসটির পেছনে এলইডি ফ্ল্যাশসহ 13 মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে 8MP ক্যামেরা রয়েছে। এ ছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। ফোনটির ছবি ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব। ফোনটির দাম হতে পারে ১১ হাজার ৫০০ টাকা।

লেনোভো A6 Note স্মার্টফোন 6.088 ইঞ্চি মাপের ওয়াটার ড্রপ মেগা ডিসপ্লের ফোন। এতে 3GB RAM ও 32 GB ROM ব্যবহৃত হয়েছে। ফোনটিতে হেলিও P22 প্রসেসর থাকবে। স্মার্টফোনটিতে চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি থাকছে 10 ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। A6 নোটের পেছনে থাকবে ডুয়েল ক্যামেরা যাতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই ব্যবহার করা হয়েছে। পেছনে এলইডি ফ্ল্যাশসহ 13MP ও 2MP ক্যামেরার পাশাপাশি সামনের দিকে 5MP ক্যামেরা রয়েছে। A6 নোটের দাম হতে পারে ১৫ হাজার টাকা।

Related Posts