সারা বাংলা

ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন

বিএনএন ৭১ ডটকম
ঢাকা: বাংলাদেশের রাজধানী ঢাকায় উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো ‘বিশ্ব শান্তি সম্মেলন-২০১৯’। হেভেনলি কালচার ওয়ার্ল্ড পিস রিস্টোরেশন অব লাইট-এইচডাব্লিউপিএল এর উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১১০টি দেশে এটি অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর ডেমরার মাতুয়াইলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

ডেমরার সামসুল হক খান স্কুল এন্ড কলেজে ‘অভিন্ন আমরা’, শান্তির এ বাণী সারাবিশ্বে ছড়িয়ে দিতে এই আয়োজন করে দক্ষিণ কোরিয়া ভিত্তিক সংগঠন এইচডাব্লিউপিএল। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ব শান্তির প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন, অনুষ্ঠানের দেশী-বিদেশী অতিথিরা। বিশ্ব শান্তি ও দেশের উন্নয়নের স্বার্থে শিক্ষার্থীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে শিশু কিশোরদের পরিবেশনা অনন্দ দেয় অতিথিদেরকে।

এ সময় শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া ‘শান্তির বাণী’ বিশ্ব দরবারে পৌঁছে দেয়ার অঙ্গীকার করেন অতিথিরা। একইসঙ্গে শান্তিবিরোধী সকল তৎপরতা বন্ধের আকুতি উঠে আসে কোমলমতি শিক্ষার্থীদের কণ্ঠে। বিশ্ব শান্তিতে ভূমিকা রাখা এই সংগঠনটি এরইমধ্যে সারাবিশ্বে শান্তি নিয়ে কাজ করে আলোচনায় এসেছে।

Related Posts