আইসিটি

ফেইসবুক ছবি ও ভিডিওতে গান বাজাতে দেবে

বিএনএন ৭১ টকম
আইসিটি ডেস্ক: নতুনভাবে গ্রাহকের অভিব্যক্তি প্রকাশে সহায়তা করতে মিউজিক ফিচার চালু করেছে ফেইসবুক। এ ছাড়া ফেইসবুক স্টোরিজ-এ ছবি ও ভিডিওর সঙ্গে গান যোগ করারও সুযোগ দিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি। বুধবার প্রতিষ্ঠানের এক বিবৃতিতে বলা হয়, “আমরা এটি নিউজ ফিডেও যোগ করছি।” শীঘ্রই গ্রাহক তার প্রোফাইলেও মিউজিক যোগ করতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি- খবর আইএএনএস-এর।

ছবি ও ভিডিওতে গান যোগ করার বিষয়টি ফেইসবুকেও ইনস্টাগ্রামের মতোই কাজ করবে বলে জানানো হয়েছে। গ্রাহক একটি ভিডিও বা ছবি তুলে স্টিকার আইকন চেপে সেখান থেকে মিউজিক স্টিকার বাছাই করতে পারবেন। গ্রাহক তার পছন্দের গানটি খুঁজে পেলে ভিডিও বা ছবির সুবিধামতো অংশে এটি শেয়ার করতে পারবেন এবং স্টিকারে শিল্পী ও গানের নামও উল্লেখ করতে পারবেন বলে জানানো হয়েছে। শেয়ার করা স্টোরিতে পরিবর্তন আনতে গ্রাহক স্টিকারগুলো বিভিন্ন অংশে সরাতে এবং অন্যান্য স্টিকার ও ইফেক্ট বসাতে পারবেন বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

ফেইসবুকের পক্ষ থেকে আরও বলা হয়, তারা সব প্রোফাইলের জন্যই ‘লিপ সিংক লাইভ’ ফিচারও চালু করছে। এর মাধ্যমে গানের সঙ্গে ঠোঁট মেলাতে পারবেন গ্রাহক। চলতি বছরের জুনে সীমিত পরিসরে এই ফিচারটি চালু করে প্রতিষ্ঠানটি।

Related Posts