খেলা

ভাঙল হারের বৃত্ত

বিএনএন ৭১ ডটকম
খেলা ডেস্ক: অবশেষে আফগান জুজু কাটিয়ে উঠলো টাইগাররা। রশীদ বাহিনীকে হারিয়ে ফাইনালের আগে হারের বৃত্ত কাটালো সাকিবরা। আফগানিস্তানের বিপক্ষে ১ টেস্ট, ১ টি-টোয়েন্টি হারের পর অবশেষে জয় পেল বাংলাদেশ। নিয়মরক্ষার এই ম্যাচে আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে সাকিবের দল। টস হেরে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশকে ১৩৯ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। জবাবে ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছায় বাংলাদেশ।

আগামী ২৪ সেপ্টেম্বর ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফের আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি হবে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এদিকে ম্যাচের শুরুতেই ঘুরে দাঁড়িয়ে বোলাররা লক্ষ্যটা রেখেছিলেন হাতের নাগালে। দুই ওপেনারের দ্রুত বিদায়ের পর দলকে কক্ষপথে ফেরান সাকিব আল হাসান। ফ্লাড লাইট বিভ্রাটের পর টানা তিন ওভারে উইকেট হারিয়ে কঠিন হয়ে পড়েছিল সমীকরণ। তবে অধিনায়কের অসাধারণ ইনিংসে জয়ের হাসিতে মাঠ ছেড়েছে বাংলাদেশ।

টানা চার হারের পর ৪ উইকেটের জয়
সমীকরণ বেশ কঠিন হয়ে পড়েছিল। শেষ ৩ ওভারে প্রয়োজন ছিল ২৭ রান। দুই ওভার বাকি ছিল রশিদ খানের। আগের দুই ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন এই লেগ স্পিনার। তার করা ১৮তম ওভার থেকে ১৮ রান নিয়ে ম্যাচ বাংলাদেশের দিকে ঘুরিয়ে দেন সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন। টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে টানা চার হারের পর জয়ের দেখা পেল বাংলাদেশ। ফাইনালের আগে দুই দলের পোশাকী লড়াইয়ে জিতল ৪ উইকেটে। ১৩৯ রানের লক্ষ্য ৬ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে সাকিবের দল। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ করেছে প্রাথমিক পর্ব। ৪৫ বলে ৮ চার ও এক ছক্কায় ৭৯ রানে অপরাজিত থাকেন সাকিব। ১২ বলে ১ চারে ১৯ রানের ছোট্ট কিন্তু কার্যকর এক ইনিংস খেলেন মোসাদ্দেক।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ২০ ওভারে ১৩৮/৭ (রহমানউল্লাহ ২৯, জাজাই ৪৭, আসগর ০, নাজিবউল্লাহ ১৪, নবি ৪, নাইব ১, শফিকউল্লাহ ২৩*, জানাত ৩, রশিদ ১১*; সাইফ ৪-০-২৩-১, শফিউল ৪-০-২৪-১, সাকিব ৪-০-২৪-১, মাহমুদউল্লাহ ১-০-১৬-০, মুস্তাফিজ ৩-০-৩১-১, মোসাদ্দেক ১-০-১০-০, আফিফ ৩-১-৯-২)
বাংলাদেশ: ১৯ ওভারে ১৩৯/৬ (লিটন ৪, শান্ত ৫, সাকিব ৭০*, মুশফিক ২৬. মাহমুদউল্লাহ ৬, সাব্বির ১, আফিফ ২, মোসাদ্দেক ১৯*; মুজিব ৪-০-১৯-১, নাভিন ৪-০-২০-২, জানাত ৩-০-৩১-১, নাইব ২-০-১৬-০, নবি ৩-০-২৪-০, রশিদ ৩-০-২৭-২)
ফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *