সারা বাংলা

হাইকোর্টে শিক্ষকের বিরুদ্ধে রিট, স্কুলে পুলিশ থমথমে এলাকা

বিএনএন ৭১ ডটকম
সিরাজদিখান (মুন্সীগঞ্জ): মুন্সীগঞ্জের সিরাজদিখানের স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে হাইকোর্টে রিট হওয়ায় স্কুলে তদন্তে গিয়েছে পুলিশ। আর এতে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।উপজেলার বালুচর ই্উনিয়নের কালীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানোয়ারা বেগমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু হয়েছে। বুধবার সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে অভিযুক্ত ও অভিযোগকারী, পক্ষ-বিপক্ষ নিয়ে আলোচনায় বসেন তদন্তকারী কর্মকর্তা।

এ সময় সংঘর্ষের আশঙ্কায় থানা উপ-পরিদর্শক মো. নাজমুল আলমের নেতৃত্বে ১২ সদস্যের পুলিশের একটি দল বিদ্যালয় আঙ্গিনায় মোতায়েন ছিল।প্রাথমিক শিক্ষা অধিদপ্তর উপ-পরিচালক (বাজেট) শেখ মো. রায়হান উদ্দিন তদন্তকারী কর্মকর্তা হিসেবে উভয় পক্ষের সাথে কথা বলেন এবং সবাইকে কাগজে লিখিত ভাবে জানাতে বলেন।

এ সময় সাথে ছিলেন জেলা শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী ও উপজেলা শিক্ষা অফিসার মো. বেলায়েত হোসেন। এছারা স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন, অভিযোগকারী বিদ্যালয়ের সভাপতি হাজী সামসুল হক, বালুচর ইউপি চেয়ারম্যানের পক্ষে আলমগীর হোসেন, আব্দুল্লাহ আল জাদিদ (ইরান), বালুচর মহিলা ইউপি সদস্য সাফিযা খাতুন, ৮নং ওয়ার্ড ইউপি সদস্য দুলাল হোসেনসহ অনেকে।

তদন্তকারী কর্মকর্তা শেখ মো. রায়হান উদ্দিন আলোচনায় বলেন, এই বিদ্যালয়ের সভাপতি সামসুল হকের লিখিত অভিযোগ ও হাই কোর্টে রিট করায় সরেজমিনে তদন্তে এসেছি। পাশের কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এম মহসিনের বিরুদ্ধে ও উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেনের বিরুদ্ধেও তিনি অভিযোগ করেছেন। তদন্ত ও যাচাই শেষে রিপোর্ট সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। দোষী প্রমানিত হলে উর্ধতন কতৃপক্ষ ব্যবস্থা নিবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *