প্রবাস

বৃটেনের সমুদ্র সৈকতে বনভোজন

বিএনএন ৭১ ডটকম
কার্ডিফ, বৃটেন: বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ব্যবস্থাপনায় কার্ডিফ থেকে ১০০ মাইল দূরে ওয়েলস তথা বৃটেনের পশ্চিম প্রান্তের ছোট শহর নিউ কী সমুদ্র সৈকতে অতি সম্প্রতি এক আনন্দ ভ্রমনের আয়োজন করা হয়। ভ্রমন পিপাসুরা সকাল সাড়ে দশটার ভেতরেই ওয়েলফেয়ার সেন্টারে সমবেত হয়। অনেকে পরিবার পরিজন নিয়ে এসেছেন যাদের সঙ্গে ছোট শিশুরা ও ছিল । দুই ঘণ্টা বিশ মিনিটের সড়কযাত্রার পর সাগর বিধৌত প্রবাহিত নির্মল হাওয়া ও সবুজ বেষ্টিত বিরাট এলাকা সংলগ্ন মনোরম পরিবেশ তথা সমুদ্র সৈকতে পৌঁছায় সবাই।

নামে বনভোজন হলেও এটি মূলত ছিল সমুদ্রতটে ভোজন! মূলত স্পটে পৌঁছার পর পরই ওয়েলফেয়ার এর মহিলা সদস্যদের ঘর থেকে নিয়ে আসা রকমারি মজাদার খাবার পরিবেশন করা হয়।এর পর শুরু হয় যার যার মত দল বেধে ঘোরাঘুরি। শিশুদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা ও সমুদ্রের হাওয়ায় মনকে শীতল করা সহ জমিয়ে আড্ডা দেয়া, মাছ ধরা, স্নান করাসহ শপিং শেষে শুরু হয় আনন্দ উৎসব।

বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান কমিউনিটি লিডার আব্দুল হান্নান শহীদুল্লাহর সভাপতিত্বে এবং বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কমিউনিটি সংগঠক মোহাম্মদ আসকর আলীর পরিচালনায় সমুদ্র সৈকতে অনুষ্ঠিত আনন্দ উৎসবে বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের অন্যতম ট্রাস্টি ও ডিরেক্টর এবং কার্ডিফ বাংলা স্কুলের জেনারেল সেক্রেটারি ওয়েলসের প্রথম বাঙালি সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, কার্ডিফ বাংলা স্কুলের সাবেক শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ ড. ডক্টর সৈয়দ আব্দুল লতিফ, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের অন্যতম ডিরেক্টর আনজুমানে আল ইসলাম ওয়েলসের সাবেক সেক্রেটারি শেখ মোহাম্মদ আনোয়ার, বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের অন্যতম ট্রাস্ট্রি ও ডিরেক্টর যুবনেতা রকিবুর রহমান, ডিরেক্টর নজির উদ্দিন. ডিরেক্টর মাহমুদ হোসেন, হাজী আনসার মিয়া, সেবুল আলী, সাদিক আহমদ, কামাল আহমদ, আব্দুর রব, আসাদ মিয়া, আব্দুল কাদির ও নাজমুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল হান্নান শহীদুল্লাহ সমাপনী বক্তব্যে বনভোজনে অংশগ্রহণকারী ও সহযোগিতাকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের আগামী দিনের অগ্রযাত্রায় সবার সহযোগিতা কামনা করেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *