লাইফস্টাইল

চোখের নিচে কালো দাগ থেকে মুক্তির উপায়

বিএনএন ৭১ ডটকম
লাইফস্টাইল ডেস্ক: সারা দিনের কর্মব্যস্তার পর ক্লান্তিতে যখন চোখ বুজে আসে, তখন একটু সময় করে ক্লান্ত চোখকে দিতে পারেন ক্ষণিকের আরাম। ত্বকের লাবণ্যতা বজায় থাকলেও অনেক সময় চোখের নিচে কালো দাগ পড়তে দেখা যায়। বিশেষ করে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এ দাগ আরো বাড়তে পারে। এজন্য দরকার কর্মব্যস্ততার মাঝে একটু সময় বের করে চোখের যত্ন নেয়া। এতে চোখের নিচে কালো দাগের পাশাপাশি দূর হবে ক্লান্তিও।

দুধ
চোখের নিচে কালো দাগ দূর করার জন্য দুধ খুব উপকারী। নিয়মিত ঠাণ্ডা দুধ দিয়ে মুখ ধুলে তা বেশ কার্যকর ভূমিকা রাখে। ইচ্ছে করলে রাতে ঘুমানোর আগে চোখের নিচে আলতো করে দুধ দিতে পারেন।

অ্যালোভেরা
চোখের নিচের চামড়ার জন্য অ্যালোভেরা খুবই স্বাস্থ্যসম্মত। রাতে ঘুমানোর আগে মুখ পরিষ্কার করে চোখের নিচে অ্যালোভেরা লাগাতে পারেন।

অ্যান্টি-অক্সিডেন্ট
বাদাম, জাম, কলাসহ তাজা রঙিন শাকসবজি ও ফলমূল নিয়মিত খেলে চোখের নিচে কালো দাগ পড়া থেকে নিস্তার পাওয়া সম্ভব। এ ধরনের শাকসবজি ও ফলমূলে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট, যা চোখের নিচে কালো দাগ কমাতে সাহায্য করে। বিশেষ করে রঙিন শাকসবজি ত্বকের জন্য সহায়ক।

সানগ্লাস
সানগ্লাস শুধুই ফ্যাশনের অনুষঙ্গ নয়, সূযের্র অতি বেগুনি রশ্মি থেকে চোখকে বাঁচানোর জন্য দরকার নিয়মিত সানগ্লাসের ব্যবহার। এছাড়া রাস্তার ধুলাবালি থেকে চোখকে রেহাই দেয়ার জন্যও সানগ্লাসের ব্যবহার প্রয়োজন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *