সারা বাংলা

টাকা ছাড়া মেলেনা বয়স্ক ভাতা!

বিএনএন ৭১ ডটকম
শ্রীনগর (মুন্সীগঞ্জ): শ্রীনগরে বয়স্ক ভাতা উত্তোলনে এক ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা আদায় করার অভিযোগ উঠেছে। উপজেলার হাঁসাড়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য মোঃ মমিন আলীর বিরুদ্ধে অভিযোগ করেন সামাদ, জাহানারা, আহম্মদের স্ত্রী, সত্বার মাসহ অনেকে। গত বুধবার দুপুরে বয়স্ক ভাতা উত্তোলন করার জন্য অগ্রনী ব্যাংক হাঁসাড়া শাখায় যান তারা। এ সময় তাদের কাছ থেকে টাকা আদায় করেন মমিন আলী।

স্থানীয়রা জানায়, ওয়ার্ড সদস্য মমিন আলী মোট ১৭ জনের কাছ থেকে ভাতা উত্তোলনের জন্য টাকা আদায় করেন। সামাদের কাছ থেকে ২০০০ হাজার, জাহানারা ৫০০, আহম্মদের স্ত্রীর কাছ থেকে ৫০০ করে টাকা আদায় করেন ওই ইউপি সদস্য। এছাড়াও মৃত হিরননেছা নামে একজনের বয়স্ক ভাতা উত্তোলন করছেন তিনি। খবর পেয়ে হিরননেছার পরিবারের লোকজনের তোপের মুখে পরে মমিন আলী ১০০০ হাজার টাকা রেখে বাকি টাকা ফেরত দেন।

সূত্রমতে জানাযায়, হিরননেছা এক বছর পূর্বেই মারা গেছেন! এমন ঘটনায় ইউপি সদস্য মমিন আলীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী।

ভুক্তভোগী জাহানারা বেগম বলেন, নিজের ঔষধ কেনার জন্য টাকা রেখেছিলাম। বয়স্ক ভাতা উত্তোলন করতে মমিন মেম্বারকে অগ্রিম ৫০০ টাকা দিতে হয়েছে। তা না হলে ভাতার টাকা উত্তোলন করা যাবেনা তাই। এমন অনেকের কাছ থেকেই টাকা আদায় করার বিষয়ে তিনি জানান।
সামাদের স্ত্রী জানান, আমাদের কাছে থেকে ২০০০ হাজার টাকা আদায় করেছেন মমিন মেম্বার।

মহিলা ইউপি সদস্য রওশন আরা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে আমি ইউপি চেয়ারম্যান সাহেবকে অবগত করেছি। ইউপি সদস্য মমিন আলীর কাছে জান্তে চাইলে তিনি টাকা আদায় করার বিষয়টি অস্বীকার করেন।

হাঁসাড়া ইউপি চেয়ারম্যান মোঃ সোলায়মান খাঁনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, টাকা আদায়ের বিষয়টি আমি শুনেছি। যাচাই বাছাই করে ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *