অর্থনীতি

বিশ্বখ্যাত এয়ারলাইন্সগুলোর পাশে ইউএস-বাংলা

বিএনএন ৭১ ডটকম
ঢাকা: সারাবিশ্বের সকল খ্যাতনামা এয়ারলাইন্সগুলোর সেফটি রেটিংস নিয়ে পরিচালিত “এয়ারলাইনরেটিংসডটকম” এ স্থান করে নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই রেটিংসটি সুনির্দ্দিষ্ট কিছু নীতিমালার ভিত্তিতে প্রদান করা হয়ে থাকে। যে দেশের এয়ারলাইন্সকে রেটিং প্রদান করা হয় সেখানকার সরকারি কর্তৃপক্ষের অডিট রিপোর্ট, এভিয়েশন গভর্নিং বডির নিজস্ব অডিট, এয়ারলাইন্সের নিজস্ব সেফটি ডাটা, পাইলট ইঞ্জিনিয়ারদের ট্রেনিং ও দক্ষতা, এয়ারক্রাফটের বয়স ও মডেল বিবেচনায় নিয়ে এই রেটিং দেয়া হয়।

ওয়েবসাইটটি গত ৫ বছর ধরে পরিচালিত ইউএস-বাংলা এয়ারলাইন্স এর পরিসংখ্যান এবং কর্মক্ষমতা মূল্যায়ন করেছে এবং ৭ তারকাগুলির সর্বোচ্চ রেটিং মানের মধ্যে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে ইউএস-বাংলাকে পূর্ণ-পরিষেবা ক্যারিয়ার হিসাবে রেট দিয়েছে। সেফটি রেটিংসে বিশ্বের নামকরা এয়ারলাইন্স এমিরেটস্, মালয়শিয়া এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, ব্রিটিশ এয়ারওয়েজসহ খ্যাতনামা সকল এয়ারলাইন্সের পাশে স্থান করে নিল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এ প্রসংগে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব ইমরান আসিফ বলেন, “আমরা অত্যন্ত গর্বিত যে বাংলাদেশের সর্বকনিষ্ঠ বেসরকারি বিমান সংস্থা হওয়া সত্ত্বেও ইউএস-বাংলা বিশ্বের বিখ্যাত বিমান সংস্থাগুলির পাশে স্থান করে নিয়েছে। এই রেটিং ইউএস-বাংলার নিরাপত্তার চমৎকার মানের প্রমাণ দেয়। ইউএস-বাংলা এয়ারলাইন্স সবসময়ই সেফটি বজায় রাখার চেষ্টা করেছে। এই স্বীকৃতি আমাদেরকে দক্ষিণ এশীয় অঞ্চলের সমস্ত এয়ারলাইন্সের সেফটির ক্ষেত্রে নিজেদেরকে অধিকতর উন্নত করার জন্য অনুপ্রাণিত করবে।”

এয়ারলাইনরেটিংসডটকম দ্বারা করা রেটিংটি নির্বিশেষে এবং প্রতিটি এয়ারলাইন্সের নিজস্ব কর্মক্ষমতা সম্পর্কিত পরিসংখ্যান এবং সকল সেফটি ডাটা এর প্রকৃত বিশ্লেষণের উপর ভিত্তি করে বিবেচনা করা হয় এবং এয়ারক্রাফটের নিরাপত্তা মানদন্ডের প্রতিশ্রুতির বাস্তবতা প্রতিফলিত করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *