আন্তর্জাতিক প্রীতিলতা

বিমান বাহিনীর প্রধান হিসেবে বারবারাকে মনোনয়ন ট্রাম্পের

বিএনএন৭১ ডটকম
ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিমান বাহিনীর প্রধান হিসেবে সাবেক রাষ্ট্রদূত ও এরিজোনার ব্যবসায়ী এবং এরোস্পেস কর্পোরেশনের সাবেক প্রধান বারবারা বেরেটের (৬৮) নাম ঘোষণা করেছেন। বারবারা জর্জ ডব্লিউ বুশ প্রশাসনের অধীনে ২০০৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ফিনল্যান্ডে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০১৭ সাল পর্যন্ত তিনি বিমান গবেষণা ও উন্নয়ন কেন্দ্র দ্য এরোস্পেস কর্পোরেশনের প্রধান ছিলেন। খবর বার্তা সংস্থা এএফপি’র।

ট্রাম্প টুইট বার্তায় বলেন, ‘তিনি খুব ভাল সচিব হবেন!’ সাবেক আইনজীবী ও পাইলট বারবারা র‌্যান্ড কর্পোরেশনের একজন বোর্ড মেম্বার। সংস্থাটি মার্কিন সশস্ত্র বাহিনীর বিভিন্ন কার্যক্রম গবেষণা ও বিশ্লেষণ করে। তিনি ও তার স্বামী ক্রেইগ রিপাবলিক দলে বড় ধরনের তহবিল প্রদানকারী। ক্রেইগ আমেরিকার বৃহৎ কারিগরী প্রতিষ্ঠান ইন্টেলের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা।

বারবারা বিমান বাহিনী প্রধানের পদে মনোনিত হওয়ায় দ্বিতীয় নারী হিসেবে তিনি হেদায় উইলসনের স্থলাভিষিক্ত হবেন। উইলসন বর্তমানে এই পদে রয়েছেন। ১৯৯৪ সালে বারবারা জিওপি’র (রিপাবলিক্যান পার্টি) টিকিটে অ্যারিজোনায় প্রথম নারী হিসেবে গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতা করার দৌঁড়ে ছিলেন। তবে তিনি মনোনয়ন দৌঁড়ে ছিটকে পড়েন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *