সারা বাংলা

ইউপি মেম্বার জাপানে, সেবা বঞ্চিত এলাকাবাসী!

বিএনএন৭১ ডটকম
শ্রীনগর (মুন্সীগঞ্জ): শ্রীনগরে ইউপি সদস্যের অনুপস্থিতেই চলছে একটি ওয়ার্ড। এতে করে স্থানীয়রা দিনের পর দিন ইউনিয়ন পরিষদের সকল প্রকার সেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে জানা গেছে।উপজেলার তন্তর ইউনিয়নের (রুসদী-পুরাড়বাগ) ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ছিদ্দিক দেওয়ান এক বছর ধরে কাজের উদ্দেশ্যে জাপান চলে যান। এর পর থেকে ওই ওয়ার্ডটি জনপ্রতিনিধি শূন্য হয়ে পরে। হঠাৎ এভাবে তার চলে যাওয়ার বিষয়ে কোন তথ্য দিতে পারেনি ইউপি সচিব।

স্থানীয়রা জানান, ছিদ্দিক মেম্বার হঠাৎ জাপানে চলে যাওয়ার সংবাদ শুনতে পাওয়া যায়। জীবিকার টানে তিনি এক বছর ধরে জাপানে কাজ করছেন। তার ব্যবহারকৃত মোবাইল ফোন নম্বরটি সচল থাকলেও কল করলে তাকে পাওয়া যায়না। স্থানীয়ভাবে সরকারের সেবা গ্রহনে ও বিভিন্ন সামাজিক কাজেকর্মে জনপ্রতিনিধির অনুপস্থিতে তাদের অনেক সমস্যার সৃষ্টি হচ্ছে। এতে করে অন্য ওয়ার্ডের মেম্বারদের কাছে তাদের ছুটে যেতে হচ্ছে। জনপ্রতিনিধি শূন্য ওয়ার্ডের বাসিন্দারা ওয়ার্ডটিতে পুনরায় উপ-নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি দৃষ্টি আর্কষণ করেন।

অপর একটি সূত্র জানান, তিনি উপস্থিত না থেকেও ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের সম্মানী ভাতার অর্থ ঠিকই হাতিয়ে নিচ্ছেন। ইউপি সদস্য মোঃ ছিদ্দিকের মোবাইল ফোনে কল করা হলে তার কন্যা পরিচয়ে রিসিভ করে জানান, বাবা এক বছর ধরে জাপানে রয়েছেন।
তন্তর ইউপি সচিব মোঃ সোহেল রানার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখানে আসার পর থেকে ওই ওয়ার্ডের সদস্য মোঃ ছিদ্দিক অনুপস্থিত। শুনেছি তিনি জাপানে চলে গেছেন।
চেয়ারম্যান মোঃ জাকির হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, সে কোথায় গেছেন আমি জানি না। তিনি দীর্ঘদিন অনুপস্থিত থাকার কারণে ইউএনও স্যারের কাছে এ বিষয়ে লিখিত আবেদন দিয়েছি।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম জানান, ইউনিয়ন পরিষদ হতে এ ব্যাপারে কোন প্রকার আবেদন এখনোও পাইনি। যদি এক বছর ওই সদস্যকে অনুপস্থিত পাওয়া যায় তাহলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *