খেলা

আইসিসিতে সাকিবের চমক!

বিএনএন৭১ ডটকম
খেলা ডেস্ক: আইসিসির র‍্যাংকিংয়ে আবারো সাকিবের চমক। বিশ্বকাপের আগে আবারো আইসিসির অলরাউন্ডার র‍্যাংকিংয়ে এক নাম্বার জায়গাটিকে নিজের করে নিলেন সাকিব। গত বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপের পর সাকিবকে সরিয়ে ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে আসেন আফগানিস্তানের রশিদ খান।

এ দিদে চোটের কারণে ত্রিদেশীয় সিরিজে ফাইনাল ম্যাচটি খেলতে পারেননি। তার আগে তিন ম্যাচে ব্যাটে-বলে দ্যুতি ছড়িয়েছেন সাকিব আল হাসান। যার ফলশ্রুতিতে এবার আইসিসির র‍্যাংকিংয়ে বড় সুখবর পেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পর সাকিবের এই রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৩৫৯। ৩৩৯ পয়েন্ট নিয়ে রশিদ খান এখন নেমে গেছে দুইয়ে। ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে তিনে আছেন রশিদেরই সতীর্থ মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট ৩১৯। চারে পাকিস্তানের ইমাদ ওয়াসিম আর পাঁচে নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।

যদিও ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে নেই বাংলাদেশের কোনো বোলার। সবচেয়ে ভালো অবস্থানে পেসার মোস্তাফিজুর রহমান। ৬৪৫ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন এগারো নাম্বারে।
সাকিবের অবস্থানও পরিবর্তন হয়নি। বোলারদের মধ্যে তিনি আছেন ১৯তম অবস্থানে। মেহেদী হাসান মিরাজ ২২ আর মাশরাফি বিন মর্তুজার অবস্থান ২৪ নাম্বারে।
ব্যাটিং র‍্যাংকিংয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সেরা বিশে আছেন (২০তম) কেবল মুশফিকুর রহীম। তামিম ইকবাল আছেন ২২ নাম্বারে, সৌম্য সরকার ২৮ আর ৩২তম অবস্থানে সাকিব আল হাসান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *