সারা বাংলা

দিনে দুপুরে চরের মাটি লুট!

বিএনএন ৭১ ডটকম
শ্রীনগর (মুন্সীগঞ্জ): শ্রীনগরে দিনে দুপুরে চরের মাটি লুট করছে স্থানীয় মাটি লুট সিন্ডিকেট মহল। উপজেলার কামারগাঁও বাজার সংলগ্ন দক্ষিণ পাশে পদ্মার বিস্তির্ণ চর এলাকা থেকে মাটি লুট করে বিক্রি করা হচ্ছে। স্থানীয় মোঃ কামাল বেপারী (৪০), হুমায়ুন ফকির (৪৫), শাহিন ফকির (৪৬), জামাল ফকির (৪০), ফিরোজ বেপারী (৪০), বিল্লাল বেপারী (৪৬) ও সেরাজল (৪০) এর বিরুদ্ধে চরের মাটি লুটপাট করে নেয়ার অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাজার সংলগ্ন পদ্মার ওই চরে মাটি কেটে শ্যালো ইঞ্জিন চালিত ট্রলিতে ভরা হচ্ছে। সাংবাদিকদের প্রয়োজনে ছবি তোলা শুরু করলে প্রায় ২০-৩০ জন শ্রমিক মাটি কাটা বন্ধ রেখে সটকে পরে। তাদের সাথে কথা বলার চেষ্টা করা হলে এ সময় তারা দৌড়ে পালিয়ে যায়।

স্থানীয়ভাবে খোঁজখবর নিয়ে জানাযায়, প্রতিদিন খুব সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাটি ব্যবসায়ীরা চরের মাটি লুট করে। দৈনিক এখান থেকে প্রায় ২০০ ট্রলি মাটি কাটা হয়। প্রতি ট্রলি মাটি ৫০০-৬০০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। এ বিষয়ে শাহিন ফকিরের কাছে জানতে চাইলে, তিনি বলেন এই সম্পতির মালিক আমি। আমার জমির মাটি লুট করছে কামাল বেপারী। মাটি লুটের সাথে সম্পৃক্ত থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমারও কয়েকটি ট্রলি এ কাজে নিয়োজিত আছে। মোঃ কামাল বেপারীর কাছে এ বিষয়ে মুঠো ফোনে জানতে চাইলে কামালের ভাতিজা পরিচয়ে এক ব্যক্তি ফোন রিসিভ করে বলেন কামাল চাচা আশেপাশে নেই বলে ফোন রেখে দেন।

ভাগ্যকুল ইউনিয়ন (ভূমি) তহসিলদার মোঃ শাহ আলম বলেন, গত বছরেও কামাল বেপারী গং চরের মাটি লুটপাট করার বিষয়ে জানতে পেরে ব্যবস্থা নেয়া হয়েছিল। এ বছর এখনও মাটি লুটের বিষয়ে আমি অবগত নই। তবে খোঁজখবর নিয়ে অতি দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *