সারা বাংলা

সোনারগাঁয়ে তিনদিনব্যাপী বৈশাখী মেলা

বিএনএন ৭১ ডটকম
সোনারগাঁ (নারায়ণগঞ্জ): সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সোনারগাঁ যাদুঘরে তিনদিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ময়ূর পঙ্খী লোকজ মঞ্চে এ মেলার উদ্বোধন করা হয়। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সংগ্রামী ও প্রবীন সাংবাদিক কামাল লোহানী।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম জানান, চৈত্র সংক্রান্তি, বৈশাখী মেলা ও বর্ষবরণ উৎসব উপলক্ষে ফাউন্ডেশনে তিনদিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

এ মেলায় কর্মরত কারুশিল্প প্রদর্শনীসহ কারুপণ্যের বিভিন্ন ধরনের তৈজসপত্র, খেলনা, মুড়ি-মুড়কি, মণ্ডা-মিঠাই সহ বিভিন্ন পণ্যার পসরা বসেছে। এতে বায়স্কোপ, পুতুলনাচ, গ্রামীণ খেলা ইত্যাদি চিত্ত বিনোদনের ব্যবস্থা রয়েছে। এ উপলক্ষে অনুষ্ঠানে কারুশিল্পীদের পদক প্রদানেরও আয়োজন থাকবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে কবি আফরোজা কণার সঞ্চালনায় বৈকালিক লোকগানের আসরে শিল্পী স্নিগ্ধা রীতা, লাভলী শেখ, স্বর্ণা, সীমা, প্রাপ্তি এবং জয়নুল পাঠশালার ছোট্ট সোনামণিগণ অংশগ্রহণ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *