সারা বাংলা

সোনারগাঁয়ে ব্যানার-ফেস্টুন অপসারণ

বিএনএন ৭১ ডটকম
সোনারগাঁ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোকে প্রতীক বরাদ্দ দেয়ার আগে নির্বাচন কমিশনের নির্দেশে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় ব্যানার-ফেস্টুন অপসারনে অভিযান চালিয়েছে সোনারগাঁ উপজেলা প্রশাসন। এছাড়াও নিজ নিজ খরচে নির্বাচন সংক্রান্ত ব্যানার ফেস্টুন তোরন, বিলবোর্ড অপসারনের জন্য নির্দেশ দিয়ে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

বৃহস্পতিবার দিনব্যাপী প্রশাসনের পক্ষ থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনের এলাকা থেকে শুরু করে টিপুরদী ও মোগরাপাড়া চৌরাস্তা এলাকা এবং উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে সাটানো ব্যানার ফেস্টুন ও প্লেকার্ড অপসারণ করা হয়।

জানাযায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়ার আগে কোনো প্রকার প্রচার-প্রচারনা চালানো যাবে না বলে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। এ পরিপ্রেক্ষিতে সোনারগাঁয়ে গত কয়েক দিন ধরেই ব্যানার ফেস্টুন পোস্টার উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল।

আগামী ২৪ ঘন্টার মধ্যে নিজ নিজ খরচে নির্বাচন সংক্রান্ত ব্যানার ফেস্টুন তোরন, বিলবোর্ড অপসারন করার জন্য মাইকিং করা হচ্ছে। অন্যথায় আইনী ব্যবস্থা নেওয়ারও ইঙ্গিত দিয়েছেন সোনারগাঁ উপজেলা প্রশাসন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নারায়ণগঞ্জ-৩ সংসদীয় আসনের সহকারী রির্টানিং কর্মকর্তা শাহীনুর ইসলাম জানান, নির্বাচন কমিশনের নির্দেশনার পর বিভিন্ন স্থানে সাটানো নির্বাচন সংক্রান্ত ব্যানার ফেস্টুন সরিয়ে নিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের চিঠি দেওয়া হয়েছে। তাদের নিজ খরচে সাটানো ব্যানার ফেস্টুন অপসারনের জন্য মাইকিং করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *