আইসিটি

হার্লি-ডেভিডসন ইলেকট্রিক বাইক আনছে

বিএনএন ৭১ ডটকম
আইসিটি ডেস্ক: মিলান মোটরসাইকেল শো-তে নতুন ইলেকট্রিক বাইক বা বৈদ্যুতিক মোটরসাইকেল দেখিয়েছে হার্লি-ডেভিডসন। ২০১৯ সালে বাজারে আসবে প্রতিষ্ঠানের প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেলটি। নতুন এই মোটরসাইকেলটির নাম বলা হয়েছে লাইভওয়্যার। এখন পর্যন্ত মোটরসাইকেলটির গতি, একবার চার্জে কত কিলোমিটার চলবে বা চার্জিং ব্যবস্থা কী হবে তা নিয়ে কোনো তথ্য দেয়নি মোটরসাইকেল নির্মাতা বিশ্বখ্যাত এই মার্কিন প্রতিষ্ঠানটি।

এর আগে মোটরসাইকেলটির প্রোটোটাইপ দেখিয়েছিল হার্লি-ডেভিডসন। এবার নতুন সংস্করণে এটির পূর্ণ নকশা দেখিয়েছে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে ২০১৯ সালে এই নকশাতেই বাজারে আসবে এটি– খবর প্রযুক্তি সাইট ভার্জের।
লাইভওয়্যার-এর প্রোটোটাইপ উন্মোচনের সময় নির্মাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হয় শূন্য থেকে ঘন্টায় ৬০ মাইল গতি তুলতে মোটরসাইকেলটির সময় লাগবে চার সেকেন্ডের কম। ‘সাশ্রয়ী’ মোডে একবার পূর্ণ চার্জে মোটরবাইকটি চলবে ৫৫ মাইল। ধারণা করা হচ্ছে উৎপাদন সংস্করণে আরও বেশি পথ পাড়ি দিতে পারবে এটি।

জিরো মোটরসাইকেলস-এর মতো প্রতিষ্ঠানের বৈদ্যুতিক মোটরসাইকেল ইতোমধ্যেই একবার পূর্ণ চার্জে ১০০ মাইল চলতে পারে। তাই ধারণা করা হচ্ছে হার্লি-ডেভিডসনের ক্ষেত্রেও তেমনটা দেখা যেতে পারে।
নতুন এই বৈদ্যুতিক মোটরসাইকেলের বাজার মূল্য কত হবে তা জানায়নি নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে, প্রতিষ্ঠানটির প্রচলিত সবচেয়ে কম মূল্যের মোটরসাইকেলটির মূল্য প্রায় সাত হাজার ডলার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *