খেলা

রাব্বিকে মাশরাফির আরেকটি সুযোগ দিতে আপত্তি নেই

বিএনএন ৭১ ডটকম
খেলা ডেস্ক: অভিষেকের স্বপ্ন পূরণের ক্ষণ বিষাদে রূপ নিয়েছিল শূন্য রানে আউট হয়ে। ম্যাচ শেষে কাঁধে পেয়েছিলেন অধিনায়কের ভরসার হাত। সুযোগ হলো আরেকটি ম্যাচ। কিন্তু একই তেতো স্বাদ, শূন্যতেই বিদায়। এবারও মাশরাফি বিন মুর্তজার সমর্থন পাচ্ছেন ফজলে মাহমুদ রাব্বি। তবে এটাও জানিয়ে দিলেন, তার একার পক্ষে আরেকটি সুযোগ দেওয়া হবে কঠিন।

প্রায় ১৫ বছর ঘরোয়া ক্রিকেট খেলার পর এই জিম্বাবুয়ে সিরিজ দিয়ে প্রথমবার জাতীয় দলে ডাক পান রাব্বি। অভিষেকও হয়ে যায় প্রথম ম্যাচে। সেই ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর মাশরাফি জানিয়েছিলেন, আরেকটি সুযোগ রাব্বির প্রাপ্য।

ফজলে রাব্বি কাজে লাগাতে পারেননি সেই সুযোগও। আবার ফিরেছেন শূন্য রানেই। তৃতীয় ওয়ানডেতে তার সুযোগ পাওয়া নিয়ে তাই শঙ্কা আছে যথেষ্টই। তবে মাশরাফি এবারও জানালেন, তিনি চেষ্টা করবেন তার সাধ্যমতো।
“সত্যি বলতে, আমাকে যদি ওপেন কল দিতে বলেন, আই ডোন্ট মাইন্ড টু গিভ হিম অ্যানাদার চান্স। আমার কাছে মনে হয় সে অনেক বেশি দুর্ভাগা। আর আমি বিশ্বাস করি, কাউকে ব্যাকআপ করলে এভাবেই করা উচিত। আমার ক্ষেত্রেও এটি হতে পারত (দুই ম্যাচ ব্যর্থ)।”

“খেলোয়াড়ের সব দিক নিয়ে যদি চিন্তা করি, তাহলে আমার কাছে মনে হয় ভালোভাবে ব্যাকআপ করা সম্ভব। সে কিন্তু নিজেকে প্রমাণ করেই এই পর্যন্ত এসেছে। হুট করে দুটি ম্যাচে আউট হয়ে যেতেই পারে।”
প্রথম ম্যাচের পরই ফজলে রাব্বিকে বাদ দেওয়ার জোর আলোচনা ছিল। অনেকটা নিজের সিদ্ধান্তে অটল থেকে সেটি বাদ পড়তে দেননি মাশরাফি। কিন্তু প্রতি ম্যাচেই যে এমন কিছু সম্ভব নাও হতে পারে, সেটি মনে করিয়ে দিলেন অধিনায়ক। বিশেষ করে, বাইরে যখন সুযোগের অপেক্ষায় আছেন নাজমুল হোসেন শান্তর মতো প্রতিভাবান ব্যাটসম্যান।

“একই সময়ে শান্ত বাইরে বসে আছে। শুধু আমাদের না, সকলেরই চাওয়া থাকবে যে শান্ত খেলুক। এখানেও একটি পয়েন্ট আছে। আসলে একা বলে কিছু হবে না। সবার সাথে আলোচনার ব্যাপার আছে। আমি যেটি বলব, সেটিই যে হবে, তাও নয়। তবে রাব্বি আরেকটি সুযোগ পেলে আমার সমস্যা নেই।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *