আইসিটি

স্যামসাংয়ের চার ক্যামেরার স্মার্টফোনে নতুন চমক!

বিএনএন ৭১ ডটকম
আইসিটি ডেস্ক: গ্যালাক্সি এ৯ উন্মোচন করেছে স্যামসাং। পেছনে চার লেন্সযুক্ত এটিই বিশ্বে প্রথম স্মার্টফোন। ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট বিক্সবি, লেনদেন সেবা স্যামসাং পে এবং ফিটনেস ট্র্যাকার স্যামসাং হেলথ রয়েছে মাঝারি মানের এই স্মার্টফোনটিতে। কেভিয়ার ব্ল্যাক, লেমোনেড ব্লু এবং বাবলগাম পিঙ্ক রঙে বাজারে আসবে ডিভাইসটি- খবর সিএনবিসির।

পেছনে চার লেন্সের মধ্যে মূল লেন্সটি ২৪ মেগাপিক্সেলের। বাকি তিনটি লেন্সের একটি অটোফোকাস, একটি ২এক্স অপটিক্যাল জুমের টেলিফটো লেন্স এবং একটি আল্ট্রা-ওয়াইড লেন্স। ছবি তোলার ক্ষেত্রে গ্রাহক ভিন্ন ভিন্ন লেন্স বাছাই করতে পারবেন। প্রতিটি লেন্সের নির্দিষ্ট কিছু ফিচার রয়েছে। এই ফিচারগুলোর সুবিধা নিতেই পছন্দ মতো লেন্স বদল করতে পারবেন গ্রাহক।

স্যামসাং ইলেকট্রনিকস-এর আইটি ও মোবাইল কমিউনিকেশনস বিভাগের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী ডিজে কো বলেন, “স্মার্টফোন উদ্ভাবনের দিক থেকে বৈশ্বিকভাবে নেতৃত্ব স্থানে থাকায় আমরা দ্রুত পরিবর্তনশীল এই বিশ্বের অর্থপূর্ণ উদ্ভাবনকে বুঝি, যা ভিজুয়াল যোগাযোগের মাধ্যমে চলে।”

পেছনে চার ক্যামেরা লেন্সের পাশাপাশি স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর ও ছয় গিগাবাইট র‌্যাম রয়েছে গ্যালাক্সি এ৯ ডিভাইসটিতে। ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি আর ১২৮ গিগাবাইট স্টোরেজ থাকছে এতে। গ্রাহক চাইলে এসডি কার্ড দিয়ে স্টোরেজ ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়াতে পারবেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ পর্দা আর ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রাখা হয়েছে ডিভাইসটিতে। চলতি বছরের নভেম্বরে বাজারে আসবে নতুন এই স্মার্টফোনটি। ডিভাইসটির বাজার মূল্য বলা হয়েছে ৭২৪ মার্কিন ডলার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *