প্রবাস

প্যারিসে কৃতী শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা

বিএনএন ৭১ ডটকম
প্যারিস (ফ্রান্স): প্যারিসে কৃতি শিক্ষার্থীদের বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়েছে। রোববার বিকেলে প্যারিস তের এর একটি অভিজাত হলে ফ্রেঞ্চ বাক ( Baccalauréat) অনার্স , মাস্টার্স ও হাই স্কিল প্রফেশনাল চারটি ক্যাটাগরিতে ২৪জন গুণী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স বিএসএফ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ সময় ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে সুযোগ পাওয়া প্রথম বাংলাদেশী জুবাইদ আহমেদ এবং ফ্রেঞ্চ জাতীয় ক্রিকেট লীগে তৃতীয় বিভাগ চ্যাম্পিয়ন শিরোপা জয়ী দল বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিসের খেলোয়াড়দেরকেও সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিসহ বিপুল সংখ্যক বিদেশিদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

জনপ্রিয় টিভি উপস্থাপক জহিরুল রানার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স সরকার কর্তৃক সর্বোচ্চ সম্মাননা লিজেন্ট দূ অনার সহ চারটি পদক প্রাপ্ত একমাত্র বাংলাদেশী , বাংলা একাডেমির সাবেক মহা পরিচালক প্রফেসর ডঃ মাহমুদ শাহ কোরেশী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্সের ইনালকো বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ফিলিপ বেনোয়া।

বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিসিএফ এর পরিচালক এমডি নুর। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইপিবি ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান ,শাহ জাফর, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, অমি ভয়াজের স্বত্বাধিকারী এস এইচ হায়দার, শিক্ষিকা ও নারী নেত্রী হাসনাত জাহান, হিউম্যান রাইটস মিশনের চেয়ারম্যান ডক্টর আব্দুল মালেক ফরাজী, প্যারিস বাংলা প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, ইপিবিএ নেতা সাইফুল ইসলাম, এনটিভি ফ্রান্স প্রতিনিধি নয়ন মামুন, নিউজ ২৪ এর ফ্রান্স প্রতিনিধি ফেরদৌস করিম আখঞ্জী, আভেক রাব্বানী স্কুলের পরিচালক কৌশিক রাব্বানী খান, তারেক আজিজ ও হোসাইন সালাম।

ফ্রেঞ্চ ও বাংলায় উদ্দীপনামূলক বক্তব্য রাখেন, আকাশ মোহাম্মদ হেলাল।অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, তুহিনা আক্তার রিমা। বর্নাঢ্য এই আয়োজনে ছিল বাংলা গান ও কবিতা। এতে অংশগ্রহণ করেন, আজিমুল হক খান, কণ্ঠশিল্পী ইমতিয়াজ ও নবাগত কণ্ঠ শিল্পী মোহনা খান। অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থী ও গুণীজনদের মধ্যে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *