সারা বাংলা

বিএসটিআইকে দ্রুত সময়ে সর্বোচ্চ সেবা প্রদানের নির্দেশ

বিএনএন ৭১ ডটকম
ঢাকা: দ্রুততম সময়ে জনগণের জন্য গুণগত মানসম্মত পণ্য ও সেবা নিশ্চিত করতে বিএসটিআইকে নির্দেশ দিয়েছেন শিল্প সচিব মোঃ আবদুল হালিম। রোববার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন। তিনি বলেন, দেশের মানুষের কাছে গুণগত মানসম্পন্ন নিরাপদ পণ্য পৌঁছে দেয়া বিএসটিআই’র দায়িত্ব। দ্রুততম সময়ে সর্বোচ্চ সেবা প্রদান করতে পারলে বিএসটিআই সম্পর্কে জনগণের ইতিবাচক ধারণা তৈরি হবে। বিদ্যমান সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে।

মতবিনিময় সভায় বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. মোঃ জাকির হোসেন, যুগ্ম-সচিব মোহাম্মাদ মুসা, বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মোঃ খলিলুর রহমান, পরিচালক (মেট্রোলজি) মোঃ আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (সিএম) প্রকৌশলী এস.এম. ইসহাক আলী, পরিচালক (পদার্থ) বেগম শামীম আরা, পরিচালক (মান) মোঃ তাহের জামিলসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসটিআই কর্মকর্তাদের উদেশ্যে শিল্প সচিব বলেন, বিএসটিআই’র কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি। জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান করতে হলে বিএসটিআইকে সর্বোচ্চপ প্রচেষ্টা গ্রহণ করতে হবে। বিএসটিআই কর্মকর্তাদের উচিত হবে ভালো কাজ করার পাশাপাশি ভালো কাজগুলোকে দৃশ্যমান করে তোলা।

বিএসটিআই মহাপরিচালক বলেন, এ প্রতিষ্ঠানের কাজের পরিধি অনুযায়ী লোকবল এবং লজিস্টিক সাপোর্টের ঘাটতি রয়েছে। তার মধ্যে দিয়ে বিএসটিআই জনসেবার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। তিনি বিএসটিআইতে কর্মকর্তাদের এন্ট্রি পদগুলো দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীতকরণ প্রক্রিয়া ত্বরান্বিতকরণ, আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সীমিত আকারে আইনী ক্ষমতা প্রয়োগের (দণ্ড প্রদান) ক্ষমতা দেয়াসহ বিভিন্ন লজিস্টিক সাপোর্টের বিষয় তুলে ধরে সেগুলো দ্রুত সমাধানের জন্য শিল্প সচিবের সহযোগিতা কামনা করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *