প্রবাস

ফ্রান্সে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বিএনএন ৭১ ডটকম
প্যারিস (ফ্রান্স): ফ্রান্সে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ সেপ্টেম্বর প্যারিসের গার দো নর্দের একটি অভিজাত রেস্তুরায় আমরা জিয়ার সৈনিক নামক সংগঠনের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গসংঘঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ফ্রান্স বিএনপি নেতা খান মনির হোসেনের সভাপতিত্বে ও আমরা জিয়ার সৈনিক ফ্রান্সের উদ্যেক্তা জাহাঙ্গীর আলম মিলনের পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, মিজানুর রহমান শিকদার। শুরুতেই উদ্বোধনী বক্তব্য রাখেন গোলাম কিবরিয়া মিল্টন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মানিক মিয়া, রুফিকুল ইসলাম, ভিপি জুয়েল, রুহুল আমিন, কৃষক আব্দুল কাইয়ুম সরকার, ওমর গাজী, মিয়া লেলিন, মনির মোল্লা ও সোহেল আহমদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আমাদের নেতা-কর্মীদের কাছে আবেদন, আন্দোলনের জন্য প্রস্তুত হোন। আন্দোলন ছাড়া, দেশনেত্রী মুক্ত হওয়া ছাড়া, মাদার অব ডেমোক্রেসির মুক্তি ছাড়া গণতন্ত্র মুক্ত হবে না এবং জাতীয় সংসদ নির্বাচন হবে না। বক্তারা বিএনপির দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *