সারা বাংলা

ফসলের ন্যায্য দামের দাবিতে সোনারগাঁয়ে কৃষক সমিতির র‌্যালি

বিএনএন ৭১ ডটকম
সোনারগাঁ: ভূমি ও পল্লী বিদ্যুৎ অফিসের অনিয়ম হয়রানি ও দুর্ণীতি বন্ধ, ফসলের ন্যায্য দাম সহ ইউনিয়ন পর্যায়ে সরকারী ক্রয়কেন্দ্র চালুর দাবীতে সোমবার সকালে বাংলাদেশ কৃষক সমিতি সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর স্মারকলিপি প্রদান করে। পরে তারা র‌্যালি ও পথসভা করেছে।

স্মারকলিপি প্রদান শেষে সোনারগাঁয়ের উদ্ধবগঞ্জ বাজারের বটতলা মোড়ে এক পথসভায় উপজেলা কৃষক নেতা আঃ বাতেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা কৃষক নেতা শিবনাথ চক্রবর্তী, শ্রমিক নেতা আব্দুস সালাম বাবুল, মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

পথসভায় বক্তারা বলেন, বহু প্রাকৃতিক প্রতিকুলতা মোকাবেলা করে আমাদের দেশের কৃষকেরা ফসল উৎপাদন করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পুর্ণ করছে। অথচ এই কৃষকরাই আজ সবচাইতে বেশী অবহেলিত ও নিগৃহীত। তারা ভূমি অফিসে নামজারী, জমি বেচা-কেনা ও তহসিল অফিসে খাজনা দিতে হয়রানী ও দুর্ণীতির শিকার হচ্ছে। এছাড়াও পল্লী বিদ্যুৎ অফিস এভারেজ ও ওভার বিলিং করে অতিরিক্ত অর্থ আদায়, ট্রান্সমিটার চুরির অর্থ আদায়, বিল বকেয়া হলে সংযোগ কেটে দেয়া এবং দালালের উৎপাত সহ বিদ্যুতের বিভিন্ন অনিয়ম দুর্ণীতি বন্ধ, ফসলের ন্যায্য দাবী ও ইউনিয়ন পর্যায়ে সরকারী ক্রয়কেন্দ্র চালর দাবী জানানো হয়

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *