বিনোদন

আমির যে কারণে অন্য খানদের চেয়ে আলাদা!

বিএনএন ৭১ ডটকম
বিনোদন ডেস্ক: বলিউড ইন্ডাস্ট্রির বেশিরভাগ অভিনয়শিল্পীই আমির খানের মতো হতে চান। কেউ কেউ তার মতো অভিনয় করতে চান, আবার অনেকে হতে চান তার মতো ব্যক্তিত্ববান। তার কারণ তিনি যে অন্যান্যের চেয়ে একেবারেই আলাদা। এমনটি তিন খানের মধ্যেও সবসময় এগিয়ে রাখা হয় আমির খানকে। বলিউড তারকা আমির খানকে যারা চেনেন তারা জানেন নতুন সিনেমায় অভিনয় করতে গেলে কতটা প্রস্তুতি নেন এই অভিনেতা। বলিউডে তাকে ‘মিস্টার পারফেকশনিস্ট’ বলেও ডাকা হয়। চলতি বছরের ২৯ এপ্রিল রূপালি পর্দার নায়ক হিসেবে দীর্ঘ ৩০ বছর পূর্ণ করেছেন তিনি।

এই ৩০ বছরে বহু ইতিহাস রচনা করেছেন, ভেঙেছেন অনেক রেকর্ড। দীর্ঘ তিন দশকের এই নায়কজীবনে নিজেকে উজাড় করে দিয়েছেন বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য। প্রাপ্তির খাতাও কিন্তু শূন্য নয়, একেবারে পরিপূর্ণ। এর প্রধান কারণ, খানিকটা ভিন্ন পথ অবলম্বন। ভালো গল্প ও অভিনয় ক্ষুধা মেটানোর মতো চরিত্র পেলেই কাজ করতে রাজি হয়ে যান আমির খান। অন্য তারকাদের মতো ৫ কোটি বা ১০ কোটি রুপি পারিশ্রামিকে বিশ্বাসী নন তিনি। সিনেমার জন্য কোনো পারিশ্রমিকই তিনি নেন না! তার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ চিত্রনাট্য। তিনি চেষ্টা করেন যাতে প্রযোজকের কোনো আর্থিক ক্ষতি না হয়। কিছুদিন আগে আমির খান নিজেই জানিয়েছেন অভিনয়ের জন্য কোনো অর্থ দাবি করেন না তিনি। তবে ছবির একটি লভ্যাংশ নেন। ছবি ফ্লপ হলে তিনি কিছুই পান না।

বলিউডে আমির খানই প্রথম নায়ক, যার ছবি ১০০ কোটি টাকার ক্লাবে ঢুকেছিল। ২০০৮ সালে আমির খানের ‘গজনি’ ছবিটি তুমুল জনপ্রিয়তার সঙ্গে শত কোটির বেশি আয় করে। এই পর্যন্ত তার অনেক সিনেমা এই ক্লাবে প্রবেশ করেছে। শুধু তাই নয়, ভারতীয় চলচ্চিত্রে সবচেয়ে বেশি আয় করা সিনেমার অভিনেতা আমির খান। তার ‘দঙ্গল’ ছবিটি ২ হাজার কোটির বেশি আয় করেছে। এ ছাড়া শুধু দেশীয় আয়েও সর্বোচ্চ আয় করা তিনটি সিনেমা আমিরের। সম্প্রতি বিগ বি অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখকে নিয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন আমির খান। এই ব্যস্ততা ‘থাগস অব হিন্দুস্তান’ নিয়ে। আগামি ৭ নভেম্বরে মুক্তি পাবে ছবিটি। এ ছাড়া শোনা যাচ্ছে, হলিউডের একটি সিনেমার রিমেক হতে যাচ্ছে আমিরের পরবর্তী প্রকল্প। প্যারামাউন্ট পিকচার্স প্রযোজিত সেই ছবিটি নিয়ে কথা চলছে আমিরের। তবে থাগস অব হিন্দুস্তান মুক্তির পর সেই বিষয়টি চূড়ান্ত হতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *