বিনোদন

নূরুল আলমের মধুচন্দ্রিমা

বিএনএন ৭১ ডটকম
বিনোদন ডেস্ক: এবারের ঈদুল আজহায় এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ নাটক ‘নূরুল আলমের মধুচন্দ্রিমা’। এটি ঈদুল ফিতরে প্রচারিত ‘নূরুল আলমের বিয়ে’ নাটকের সিক্যুয়াল। নাটকটি ঈদের পরদিন রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে। বদরুল আনাম সৌদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ খান। নাটকটির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। এবারের গল্পে দেখা যাবে, নূরুল আলম ও নিশাত বেগমের বিয়ে হয়েছে মাস খানেক হয়ে গেল প্রায়।

শত ইচ্ছে থাকা সত্ত্বেও নানা ঝামেলায় মধুচন্দ্রিমায় যাওয়া এখনো হয়ে ওঠেনি তাদের। না যাওয়ার পেছনে আরো একটা কারণ আছে সেটা হলো নূরুল আলম সাহেব কিছুতেই বুঝে উঠতে পারছেন না, কোথায় যাবেন মধুচন্দ্রিমায়। যাই হোক শেষ পর্যন্ত এক সকালে মধুচন্দ্রিমা পালনের জন্য রওনা হন নূরুল আলম ও নিশাত বেগম। কিন্তু কপাল ছিল মন্দ, ঘণ্টা দুয়েক পর পায়ে হেঁটে দুজনেই বাড়ি ফেরেন। কিছুদূর যেতে না যেতেই গাড়ি নষ্ট হয়ে গিয়েছিল তাদের।

এবার মধুচন্দ্রিমার পরিকল্পনা নিজে হাতে তুলে নেন নিশাত বেগম। ম্যাপ নিয়ে বসেন কোথায় যাবেন সেটা ঠিক করতে। ঠিক এই সময় এক তরুণী উপস্থিত হয় নিশাত বেগমের কাছে আবদার নিয়ে। তার আবদার যে করেই হোক এক সপ্তাহের মধ্যে তাকে তার পছন্দ মতো ছেলের সঙ্গে বিয়ে করিয়ে দিতে হবে। নয়তো মেয়েটির বাবা তার পছন্দের ছেলের সঙ্গে বিয়ে করিয়ে দেবেন। আর যত দিন না নিশাত বেগম তাকে তার পছন্দ মতো ছেলে ঠিক করিয়ে দেন ততদিন সে এই বাড়িতেই থাকবে। আক্কেলগুড়ুম নিশাত বেগম ও নূরুল আলমের। এখান থেকেই নাটকের গল্প নতুন পথে এগিয়ে যায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *