রাজনীতি

সেলিমকে বিএনপি থেকে বহিষ্কার

বিএনএন ৭১ ডটকম
সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাহার না করায় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহদপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় নেতা-কর্মীদের এখন থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ না রাখতে অনুরোধ করা হলো। সিসিক নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল গত সোমবার। কিন্তু গত সোমবার পর্যন্ত সাত মেয়র প্রার্থীর কেউই তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেননি।
মঙ্গলবার ওই সাত প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়।

এতে বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ধানের শীষ, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন নৌকা, বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম পেয়েছেন বাসগাড়ি ও স্বতন্ত্র প্রার্থী সিলেট মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের পেয়েছেন টেবিল ঘড়ি, সিপিবি-বাসদ প্রার্থী আবু জাফর পেয়েছেন মই, ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোয়াজ্জেম হোসেন পেয়েছেন হাতপাখা ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের পেয়েছেন হরিণ প্রতীক.

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *