আইসিটি

দেড় হাজার কর্মী ছাঁটাই করছে কোয়ালকম

বিএনএন ৭১ ডটকম
আইসিটি ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একাধিক কার্যালয়ে ১৫০০ কর্মী ছাঁটাই করতে যাচ্ছে চিপ নির্মাতা প্রতিষ্ঠান কোয়ালকম। বার্ষিক খরচ শতকোটি ডলার কমানো হবে- বিনিয়োগকারীদের দেয়া এমন প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে এই পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

২০১৭ সালের ২৪ সেপয়টেম্বর পর্যন্ত হিসাব অনুযায়ী প্রতিষ্ঠানটির মোট কর্মী সংখ্যা ছিল ৩৩,৮০০। ১৮ এপ্রিল প্রতিষ্ঠানটি কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে।

কোয়ালকম-এর পক্ষ থেকে বলা হয়, তারা তাদের স্যান ডিয়েগো কার্যালয় থেকে ১২৩১ জন, স্যান হোসে এবং সান্টা ক্লারা কার্যালয় থেকে ২৬৯ জন কর্মীকে ছাঁটাইয়ের পরিকল্পনা করছে। শুরুতে প্রতিষ্ঠানটি কর্মী ছাঁটাই ছাড়াই খরচ কমানোর কথা বিবেচনা করেছিল বলে উল্লেখ করা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে। কিন্তু দীর্ঘমেয়াদে সমর্থন আর সাফল্যের জন্য কর্মী ছাঁটাই দরকার- শেষ পর্যন্ত প্রতিষ্ঠানটি এমন সিদ্ধান্তেই পৌঁছায় বলে বুধবার জানিয়েছেন কোয়ালকম-এর এক মুখপাত্র।

চলতি বছর কোয়ালকম-কে কিনতে একাধিকবার প্রস্তাব দেয় আরেক চিপ নির্মাতা প্রতিষ্ঠান ব্রডকম। তবে যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসন জাতীয় নিরাপত্তার কারণ দেখিয়ে এই আলোচনা ভেস্তে দেয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *