বিনোদন

নুসরাত ফারিয়ার সারপ্রাইজ!

বিএনএন ৭১ ডটকম
বিনোদন ডেস্ক: নুসরাত ফারিয়া। শোবিজ ক্যারিয়ারের শুরু থেকে দর্শকের সামনে প্রতিনিয়ত নতুন পরিচয়ে হাজির হতে দেখা গেছে তাকে। রেডিও জকি হিসেবে কাজ, টিভিতে উপস্থাপনা, এরপর বিজ্ঞাপনের মডেল এবং সবশেষে চলচ্চিত্রে অভিনয়। সবখানেই তিনি বেশ জনপ্রিয়তা অর্জন করেন। তবে বর্তমান সময়ে নিজেকে একটু আড়ালে রেখেছেন। কারণ, ভিন্ন পরিচয়ে দর্শক-শ্রোতার সামনে হাজির হতে যাচ্ছেন তিনি।

এবার বৈশাখের আগে তার কণ্ঠে শোনা যাবে একটি গান। গানটির শুটিংয়ে কয়েকদিন আগে মুম্বই গিয়েছিলেন ফারিয়া। সম্প্রতি ঢাকায় ফেরার পর কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, এক কথায় বলতে গেলে সারপ্রাইজ অপেক্ষা করছে সবার জন্য। আমার গাওয়া একটি গানের ভিডিও করতে মুম্বই গিয়েছিলাম। ঠিক মুম্বই বলবো না। কারণ মুম্বই থেকে ১ ঘণ্টা দূরের একটি জায়গায় এই গানের দৃশ্যধারণের কাজ হয়েছে। শুটিং হয়েছে ফোগা নামের একটি এলাকায়, যেখানে বলিউডি ছবির শুটিংও হয়। কাজটা কিন্তু গোপনে করেছিলাম। সবাই জেনেছে সেটি করার কিছুদিন পর। ভিডিওর শুটিং শেষ। এর কোরিওগ্রাফি ও নির্দেশনা দিয়েছেন ভারতের বাবা যাদব। গানটি কেমন হয়েছে জানতে চাইলে ফারিয়া বলেন, এই গানটিতে নতুন একটি ড্যান্স দর্শকরা দেখতে পাবেন। এটা আমি আগে কখনো করিনি। খুবই কঠিন একটি ড্যান্স। এর নাম ‘ফ্লোর ড্যান্স’।

এমনিতেই ড্যান্স আমার জন্য সবচেয়ে কঠিন কাজ। এতকিছুর পরও গানটি নিয়ে আমি বেশ আশাবাদী। গায়িকা হতে যাচ্ছেন এই খবরটা বেশ লম্বা সময় চেপে রেখেছিলেন ফারিয়া। গান রেকর্ডের পর ভিডিও শুটিংয়ের আগে তিনি সকলকে জানিয়েছেন। আগে কি গান করা হয়েছে জানতে চাইলে নুসরাত ফারিয়া বলেন, না সেভাবে গান করা হয়নি। তবে যখন উপস্থাপনা করতাম, তখন মাঝেমধ্যে দু-এক লাইন গাইতাম। কোনো একটা গানের সুর যখন নিজের মধ্যে নিতে পারতাম, ভালোই লাগতো। তৃপ্তি নিয়েই নতুন এ গানটি গেয়েছি। তবে কিছু গান শেখাও হয়েছে। মাঝে তো জনপ্রিয় সিঙ্গার কণা আপুর সামনে ‘অনেক সাধনার পরে’ শিরোনামের গানটি গেয়েছি। তিনি শোনার পর বেশ প্রশংসা করেছেন। তবে নিজেকে আরো ঘষামাজা করলে ভালো গায়িকা হবেন বলেও আত্মবিশ্বাস আছে তার। ফারিয়ার গানটির নাম ‘পটাকা’। লিখেছেন রাকিব হাসান রাহুল। সংগীত পরিচালনা করেছেন প্রীতম হাসান। গানটার নাম ‘পটাকা’ কেন জানতে চাইলে ফারিয়া বলেন, আমার চাওয়া ছিল নিজের মতো করে একটা গান করা। মূলত এটি নারীদের নিয়ে গান। জীবনে আমি যে বাধাগুলোর মুখোমুখি হয়েছি এবং যেভাবে বাধা পেরিয়ে আজকের এই অবস্থানে এসে পৌঁছেছি, তা-ই বলার চেষ্টা করেছি গানটিতে। আমি চাই আমার গান নিপীড়িত, পিছিয়ে থাকা নারীদের সাহসী করে তুলুক।

পটাকার মানে এর মধ্যে আগুন আছে। কখন বিস্ফোরিত হবে কেউ জানে না। আমার মনে হয়, প্রত্যেক মেয়ের মধ্যে এমন কিছু বিষয় আছে। এই গান থেকে উপার্জিত অর্থের একটা বড় অংশ মেয়েদের স্কুলে দেবেন বলেও জানালেন এ অভিনেত্রী। এরপর আবারো গান করবেন কি-না জানতে চাইলে ফারিয়া বলেন, গানটা কতটা ভালো হয়েছে বা কী হয়েছে তার গ্যারান্টি দেবো না, তবে বলবো, আমি চেষ্টা করেছি। এভাবে সামনে আরো কিছু গান করার ইচ্ছে আছে। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে রূপালী পর্দায় আসা ফারিয়া এরইমধ্যে দর্শকদের বেশকিছু ছবি উপহার দিয়েছেন। এসব ছবির মধ্যে রয়েছে ‘আশিকী’, ‘হিরো ৪২০’, ধেৎতেরিকি’, ‘প্রেমী ও প্রেমী’, ‘বস টু’ এবং ‘ইন্সপেক্টর নটি কে’। সবশেষ গত জানুয়ারিতে বাংলাদেশে তার অভিনীত এবং অশোক পতি পরিচালিত ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে কলকাতার জনপ্রিয় নায়ক জিতের বিপরীতে অভিনয় করেন ফারিয়া। নতুন ছবির খবর জানতে চাইলে তিনি বলেন, আগে ‘পটাকা’ দেখুক সবাই। এরপর সামনে নতুন ছবির খবর দেবো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *