খেলা

নেপালের জয়ে সুপার সিক্সে আফগানিস্তান

বিএনএন ৭১ ডটকম
খেলা ডেস্ক: অবশেষে ভাগ্যের জোড়ে বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্সে উঠলো আফগানিস্তান। তবে নিজেদের নৈপুন্যে নয়। গতকাল ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে হংকং-এর বিপক্ষে নেপাল ৫ উইকেটে জয় পাওয়ায় সুপার সিক্সের টিকিট পায় আফগানরা। সেই সঙ্গে বিশ্বকাপে খেলার স্বপ্নও বেঁচে থাকলো আফগানিস্তানের।

বুলাওয়েতে নেপাল ও হংকং- উভয় দলের কাছেই ম্যাচটি ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিতলে সুপার সিক্সে উঠবে হংকং। আর যদি নেপাল জিতে তবে রান রেটে এগিয়ে থাকার সুবাদে সুপার সিক্সে যাবে আফগানিস্তান। এই সমীকরণে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে হংকং। ৪৮ দশমিক ২ ওভারে ১৫৩ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে ওপেনার নিজাকাত খান সর্বোচ্চ ৪৭ ও এহসান খান ২১ রান করেন। নেপালের সন্দ্বীপ লামিচান ১৭ রানে ৩ উইকেট নেন।
জবাবে রোহিত কুমারের অপরাজিত ৪৮ ও সম্পাল কামির অপরাজিত ৩৭ রানে ৫৬ বল বাকি থাকতেই জয়ের দেখা পায় নেপাল। আর নেপালের এই জয়ে সুপার সিক্স নিশ্চিত হয় আফগানিস্তানের।
দিনের অন্যান্য ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ বৃষ্টি আইনে ৫৪ রানে নেদারল্যান্ডসকে, আয়ারল্যান্ড বৃষ্টি আইনে ২২৬ রানে সংযুক্ত আরব আমিরাতকে হারায়। তবে জিম্বাবুয়ে-স্কটল্যান্ডের ম্যাচটি টাই হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *