আইসিটি

বিটকয়েনের বিজ্ঞাপন নিষিদ্ধ ফেসবুকে

বিএনএন ৭১ ডটকম
আইসিটি ডেস্ক: ফেসবুকে বিটকয়েনসহ সব ধরনের ক্রিপ্টোকারেন্সি ও বাইনারি অপশন ট্রেডিংয়ের বিজ্ঞাপন, প্রচারণা নিষিদ্ধ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এ ছাড়া ফেসবুকের অন্যান্য প্ল্যাটফর্ম যেমন ইন্সটাগ্রাম, অডিয়েন্স নেটওয়ার্ক ও মেসেঞ্জারেও এ ধরনের ক্রিপ্টোকারেন্সি মুদ্রার বিজ্ঞাপন প্রচার নিষিদ্ধ করা হয়েছে।

ফেসবুক গত মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, তারা তাদের নতুন বিজ্ঞাপন নীতিমালা অনুযায়ী এই বিজ্ঞাপনগুলোকে নিষিদ্ধ করেছে। কারণ হিসেবে তারা বলেছে, এই বিজ্ঞাপনগুলোতে প্রায়ই এই ধরনের আর্থিক পণ্য ও পরিষেবাগুলোকে ঘিরে বিভ্রান্তিকর বা প্রতারণামূলক প্রচারণা চালানো হয়।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর রব লিয়াথার্ন বলেন, আমরা চাই মানুষ কোনও ধরনের স্ক্যামস বা প্রতারণার ভয় না করেই ফেসবুকের বিজ্ঞাপনগুলো থেকে নতুন নতুন পণ্য ও পরিষেবা সম্পর্কে জানুক।

তার মতে বেশিরভাগ কোম্পানি বর্তমানে বাইনারি, আইকো ও ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে এমন কিছু বিজ্ঞাপন প্রচার করে যেগুলোর বিশ্বাসযোগ্যতা নিয়ে আমরা সন্দিহান।এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম দীর্ঘদিন থেকেই দুই বিলিয়ন সক্রিয় ব্যবহারকারীদের অনুরোধ জানিয়ে আসছে যেসব বিজ্ঞাপন ফেসবুকের ‘বিজ্ঞাপন নীতিমালা’ লঙ্ঘন করে তাদের সম্পর্কে রিপোর্ট করতে।

রব লিয়াথার্ন বলেন, ফেসবুকে বিজ্ঞাপনের ওপরের ডান দিকের কোণে ক্লিক করে যেকেউ যেকোনও বিজ্ঞাপন সম্পর্কে রিপোর্ট করতে পারে। সূত্র: গেজেটস নাউ

Related Posts