রাজনীতি

নির্বাচন বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয়, মন্তব্য করতে চাইলেন না শ্রিংলা

বিএনএন ৭১ ডটকম
ঢাকা: নির্বাচন বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। সে কারণে আগামি নির্বাচন নিয়ে তিনি কোনো মন্তব্য করবেন না বলেও জানিয়েছেন। গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দৃষ্টিভঙ্গি তুলে ধরেন শ্রিংলা।

ভারতের হাইকমিশনার বলেন, নির্বাচন বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয়। সে কারণে আগামি (একাদশ জাতীয় সংসদ) নির্বাচন নিয়ে আমি কোনো মন্তব্য করবো না। পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে ভারতীয় হাইকমিশনার বলেন, এটি নিয়মিত বৈঠক। দুই দেশের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের বিষয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া সদ্যসমাপ্ত বিমসটেক সম্মেলনের বিষয়ে আমরা আলোচনা করেছি।

তিনি বলেন, কাঠমান্ডুতে বিমসটেক সম্মেলনের ফাঁকে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী (শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী) বৈঠক করেছেন। এই আঞ্চলিক জোটকে আরও শক্তিশালী করার জন্য তারা একমত পোষণ করেছেন। সম্মেলন সফল হয়েছে। ভারতের ৫৬০ ও ৫০০ মেগাওয়াটের দুইটি বিদ্যুৎ প্রকল্প থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে জানিয়ে ভারতীয় হাইকমিশনার বলেন, আগামি কয়েক সপ্তাহের মধ্যে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে আরও বিদ্যুৎ বিনিময় হবে।

Related Posts